বিবাহ বার্ষিকী সেরা শুভেচ্ছা | Wedding Anniversary Wishes In Bengali

আপনার, আপনার বন্ধুর বা আপনার প্রিয়জনদের বিবাহ বার্ষিকী এসে গেছে? খুব খুব অভিনন্দন! কিন্তু এবার ওনাদের কেও তো বিবাহ বার্ষিকী শুভেচ্ছা জানাতে হবে, তাইনা? আর সেই জন্যে আজকে আমি আপনার সামনে প্রস্তুত হইছি কিছু সেরা বিবাহ বার্ষিকী শুভেচ্ছার কালেকশন নিয়ে।

মা-বাবা, বোন, দিদি, ভাই, দাদা, স্বামী-স্ত্রী, এবং বন্ধু এইরখম করে প্রত্যেকটির সম্পর্কের জন্যে আমি উপযুক্ত কিছু ভালো বিবাহের বার্ষিকী শুভেচ্ছা নিয়ে এসেচি। তো আর দেরি না করে আসুন শুরু করা যাক।

bibah-barsiki-subhecha

মা বাবার বিবাহ বার্ষিকী শুভেচ্ছা | Wedding Anniversay Wishes For Mom Dad In Bengali

১. “শুভ বিবাহ বার্ষিকী শুভেচ্ছা মা ও বাবা! আমার জীবনে আশ্চর্যজনক বাবা-মা পেয়ে আমি কতটা ধন্য তা বর্ণনা করতে শুরু করতে পারছি না। তোমাদের দুজনের মধ্য দিয়ে সত্যিকারের ভালোবাসা দেখে আমার মন সবময় আনন্দিত হয়ে ওঠে। তোমার প্রিয় মেয়ে/ছেলে হিসেবে আমি তোমাদের দুজনের মধ্যেই পরিপূর্ণতা দেখতে পাই। আমি তোমাদের খুব ভালোবাসি।”

২. “একে অপরকে ভালবাসতে এবং একসাথে স্মৃতি তৈরি করে আরও একটি বছর পার করার জন্য অভিনন্দন। শুভ বিবাহ বার্ষিকী প্রিয় মা বাবা!”

bibah-barsiki-subhecha

৩. “আজ আমার সুখের বর্ণনা দিতে পারে এমন কোন শব্দ নেই। অভিনন্দন, তোমাদের দুজনকেই, একসাথে আরেকটি আনন্দময় বছর কাটানোর জন্য। শুভ বিবাহ বার্ষিকী মা বাবা!”

৪. “এটি একটি দীর্ঘ যাত্রা হয়েছে তবে অবশ্যই একসাথে অনেক সুখী স্মৃতিতে ভরা। মা-বাবা তোমাদের উভয়কে একটি শুভ বিবাহ বার্ষিকী শুভেচ্ছা! আশা করছি তোমরা আরও কয়েক হাজার বছর ধরে আমাদের এইভাবে আশীর্বাদ করতে থাকবে!”

৫. “এই সমস্ত বছরে একে অপরকে ভালবাসার জন্য তোমরা আমাদের কাছ থেকে একটি বড় ধন্যবাদের প্রাপ্য। একে অপরের উপর আস্থা না হারানোর জন্য তোমাদের ধন্যবাদ, এবং আমাদের একটি সুখী পরিবার দেওয়ার জন্যও ধন্যবাদ। শুভ বিবাহ বার্ষিকী মা-বাবা!”

৬. “তোমরা দুজনে আমাদের শিখিয়েছেন কীভাবে কাউকে নিঃশর্তভাবে ভালোবাসতে হয় এবং কঠিন সময়েও কীভাবে একে অপরকে ধরে রাখতে হয়। তোমরা বিশ্বের নিখুঁত দম্পতি। শুভ বিবাহ বার্ষিকী মা-বাবা!”

৭. “শুভ বিবাহ বার্ষিকী মা-বাবা! তোমরা যেভাবে একে অপরকে ভালোবাসো, একে অপরের যত্ন নাও এবং জীবনের সমস্ত ভাল এবং খারাপ সময়ে একে অপরকে রক্ষা করা তা আমাদের জন্য সত্যি একটি অনুপ্রেরণা!”

৮. “তোমার বিয়ের পর তোমার জন্য সবচেয়ে বড় উপহার ছিল আমার জন্ম। আবার, আমার জন্মের পরে আমার জন্য সবচেয়ে বড় উপহার ছিল তোমাদের মতো বাবা-মা পাওয়া। শুভ বিবাহ বার্ষিকী মা ও বাবা!”

৯. “কেউ আমাদের মায়ের মতো যত্ন করেনি এবং কেউ বাবার মতো আমাদের রক্ষা করেনি। এই দিনে, আমরা তোমাদের উভয়কে একটি খুব সুখী বিবাহ বার্ষিকী কামনা করছি!”

বোনের বিবাহ বার্ষিকী শুভেচ্ছা | Wedding Anniversary Wishes For Sister In Bengali

১০. “বিশ্বের সবচেয়ে সেরা বোন এবং জামাইবাবুর/জামাইএর জন্য একটি খুব শুভ বিবাহ বার্ষিকী শুভেচ্ছা!”

১১. “প্রিয় {বোনের নাম}, আমরা তোমার বিবাহিত জীবনে ভালবাসা, বিশ্বাস, সহনশীলতা এবং দৃঢ়তা প্রতিবারই দেখেছি। আশা করছি যেন তুমি এইভাবেই চিরজীবন আনন্দে থাকো। তোমাকে একটি বিশেষ বিবাহ বার্ষিকী শুভেচ্ছা!”

১২. “তোমার বিবাহিত জীবন ভালো যাচ্ছে দেখে আমি খুব খুশি। আমি এই দিনে তোমার জন্য সমস্ত সুখ এবং একতা কামনা করছি! শুভ বিবাহ বার্ষিকী {বোনের ডাক নাম}।”

১৩. “আমি তোমাকে তোমার জীবনের আরেকটি সুখী বিবাহিত বছরের জন্য অভিনন্দন জানাই। তোমার আরও অনেক বছর ভালবাসা, হাসি এবং সুখের সাথে কাটুক। শুভ বিবাহ বার্ষিকী প্রিয় বোন/বোনের ডাক নাম!”

১৪. “প্রিয় বোন/বোনের ডাক নাম, তোমার বিবাহ বার্ষিকীর জন্য তোমাকে প্রচুর ভালবাসা এবং শুভেচ্ছা পাঠাচ্ছি! আমি তোমাদের দুজনের জন্যে একটি খুব-খুব শুভ বার্ষিকীর কামনা করছি।”

১৫. “প্রিয় {বোনর নাম}, তুমি যখন তোমার জীবন-সঙ্গীর সাথে দাঁড়াও তখন তোমাকে সবচেয়ে সুন্দর দেখায়। তোমাদের মধ্যে ভালবাসা সবসময় এইরকমই থাকুক এবং সময়ের সাথে সাথে এটি আরও সমৃদ্ধ হোক তা আমি সবসময় কামনা করি। তোমাদের দুজনকেই শুভ বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা!”

১৬. “প্রিয় বোন/বোনের ডাক নাম, আমি তোমাকে বলতে চাই তোমাদেড় দুজনকে একসাথে দেখতে আমার কতটা ভালো লাগে। তোমাদের একসাথে খুব সুন্দর লাগছে। শুভ বিবাহ বার্ষিকী বোন!”

দিদির বিবাহ বার্ষিকী শুভেচ্ছা | Wedding Anniversary Wishes For Elder Sister In Bengali

১৭. “আমার হৃদয় থেকে তোমার জন্য প্রার্থনা করেছি যে তুমি সবসময় যেন সবার ভালবাসা পাও, এই ভালোবাসায় কারুর খারাপ নজর না লাগুক, তোমাদের ভালোবাসা চাঁদ ও তারার চেয়েও লম্বা হয়…শুভ বিবাহ বার্ষিকী দিদি!”

bibah-barsiki-subhecha

১৮. “প্রিয় দিদি এবং জিজু, তোমাদের যাত্রায় আরেকটি শুভ বছরের জন্যে শুভ কামনা করি। আশা করি তোমরা কয়েক হাজার বছর এইভাবে একসাথে থাকো। শুভ বিবাহ বার্ষিকী!”

১৯. “তোমাদের উভয়ের বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা ও শুভকামনা। প্রতিটি নতুন দিন তোমার জীবনে অনেক সাফল্য এবং সুখ নিয়ে আসুক…শুভ বিবাহ বার্ষিকী দি ও জিজু।”

২০. “সকল ঝামেলা পার করে, ভালোবাসা দিয়ে সাজিয়েছো সুন্দর এই সম্পর্ক। তোমাকে এই সুন্দর দিনটির শুভেচ্ছা জানাই, শুভ বিবাহ বার্ষিকী দিদি।”

২১. “তোমাদের এই অদ্ভূত জুটি সর্বদা এক থাকুক এবং তোমাদের সুখে ভরা প্রতিদিন কাটুক। শুভ বিবাহ বার্ষিকী দিদি।”

ছোট ভাইয়ের বিবাহ বার্ষিকী শুভেচ্ছা | Wedding Anniversary Wishes For Younger Brother In Bengali

২১. “আমার জীবনকে সুখী করে তোলার একটি বড় কারণ হলো একটি বন্ধু সমান ভাইকে সব সময় নিজের কাছে পাওয়া। তোমাকে অনেক-অনেক ভালোবাসা পাঠাচ্ছি। শুভ বিবাহ বার্ষিকী {ছোট ভাইয়ের ডাক নাম}।”

২২. “প্রিয় {ছোট ভাইয়ের ডাক নাম} একটি খুব শুভ বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা! তোমরা দুজন আমার কাছে পৃথিবীর সবচেয়ে প্রিয় ব্যক্তি! আমি সদেব কামনা করি যে তোমাদের বিবাহিত জীবন অনেক অনাদ কাটুক।”

২৩. “জীবনের সমস্ত উত্থান-পতনে একে অপরকে ধরে রাখার জন্য অভিনন্দন। তুমি আমাদের কাছে অনুপ্রেরণা স্বরূপ। তোমার একটি খুব সুখী জীবন এবং একটি শুভ বিবাহ বার্ষিকী কামনা করছি, প্রিয় {ছোট ভাইয়ের ডাক নাম}।”

২৪. “আমি দেখছি যে তোমার ভালবাসা প্রতিদিন শক্তিশালী এবং গভীরতর হচ্ছে এবং আমিও তাই কামনা করি! শুভ বিবাহ বার্ষিকী, ভাই! তোমার একটি চিরন্তন প্রেম ভরা বিবাহিত জীবন হোক! সদা সুখে থাকো এবং সুস্থ থাকো।”

২৫. “এই দিনে অভিনন্দন ভাই, যেদিন তুমি এবং তোমার জীবনের ভালবাসা একে অপরকে চিরতরে পরিণত করেছিলে। শুভ বিবাহ বার্ষিকী শুভেচ্ছা।”

দাদার বিবাহ বার্ষিকী শুভেচ্ছা | Wedding Anniversary Wishes For Elder Brother In Bengali

bibah-barsiki-subhecha

২৬. “শুভ বিবাহ বার্ষিকী দাদা বৌদি, সুন্দর স্মৃতিতে পূর্ণ আরেকটি বছর তৈরি করার জন্য অভিনন্দন।”

২৭. “দাদা, যেন মনে হচ্ছে হয় যে এই কিছু দিন আগে তোমাদের বিয়ে হলো, তাইনা? বোঝাই যায়না সময় কত তাড়াতাড়ি চলে যাচ্ছে! তোমাকে এবং বৌদিকে খুব-খুব বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা পাঠালাম!”

২৮. “দাদা, জানিসতো তুই এবং বৌদি আমার হৃদয় চিরবন একটি সেরা দম্পতি হয়ে থাকবি। আশা করি আগামী বছর তোদের বিবাহত জীবনের সবচেয়ে সুখের বছর হয়ে উঠুক। শুভ বিবাহ বার্ষিকী দাদা!” [আপনি কি দাদা কে ‘তুই‘ বলে ডাকেন? তাহলে এই মেসেজটি ও পাঠাতে পারেন 🙂 ]

২৯. “শুভ বিবাহ বার্ষিকী দাদা। আরও একটি বছর কেটে গেছে তবুও তুমি কখনই শিখতে পারলে না যে তুমি সর্বদা ভুল এবং বৌদি সর্বদা সঠিক।” [একটু মোজার বা Funny বিবাহ বার্ষিকী শুভেচ্ছা পাঠাতে চান? তাহলে এটি পাঠাতে পারেন 🙂 ]

স্বামীকে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা | Wedding Anniversary Wishes For Husband In Bengali

৩০. “আমি নিজেকে এই পৃথিবীতে একজন সৌভাগ্যবান স্ত্রী বলে মনে করি যে এমন এক প্রেমময় এবং দায়িত্বশীল স্বামী পেয়েছে। আমার জীবনে তোমার থাকার জন্য আমি প্রতিদিন ঈশ্বরকে ধন্যবাদ জানাই। শুভ বিবাহ বার্ষিকী!”

৩১. “আমি তোমাকে শুধু আমার স্বামী হওয়ার জন্যে নয়, বরং আমার আত্মার সাথী হওয়ার জন্য খুব-খুব ধন্যবাদ জানাচ্ছি। শুভ বিবাহ বার্ষিকী!”

৩২. “একজন দারুন ব্যক্তির পাশে থেকে এক বছর কাটানো আমাকে সুখী ছাড়া আর কিছুই করে না। তোমার মতো একজন স্বামী পেয়ে আমি কতটা ধন্য হয়েছি তা আমি সত্যিই প্রকাশ করতে পারব না। নিখুঁত অংশীদার হওয়ার জন্য ধন্যবাদ। শুভ বার্ষিকী!”

৩৩. “শুভ বিবাহ বার্ষিকী! জীবন এত সুন্দর হয়ে উঠতো না যদি তুমি আমার পাশে না থাকতে আমাকে তোলার জন্যে প্রত্যেক বার যখন আমি পরে যেতাম। আমি সদেব তোমাকে ভালোবাসি।”

৩৪. “আজ আমার জীবনের সবচেয়ে বিশেষ দিন। আমি যাকে সবচেয়ে বেশি ভালোবাসি তার সাথে আমি একটি দুর্দান্ত সময় কাটাচ্ছি। এর চেয়ে খুশি আমাকে আর কিছুই করতে পারে না। শুভ বিবাহ বার্ষিকী প্রিয় {স্বামী কে যে ভাবে ভালোবেসে ডাকেন}!”

৩৫. “আমাদের বিবাহিত জীবনে এমন একটি মুহূর্তও আসেনি যখন আমি তোমার প্রেম অনুভব করিনি। তোমার রাগের মধ্যেও যেন আমার প্রতি তোমার ভালোবাসা দেখতে পেয়েছি। আমি আশা করি যেন আমাদের এই ভালোবাসা চিরজীবন থাকে। শুভ বিবাহ বার্ষিকী!”

স্ত্রীকে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা | Wedding Anniversary Wishes For Wife In Bengali

bibah-barsiki-subhecha

৩৬. “জীবন আমাকে সুখী হওয়ার অনেক কারণ দিয়েছে। তবে আমি সবচেয়ে খুশি কারণ জীবন আমাকে তোমার মতো একটি মূল্যবান উপহার দিয়েছে। আমার সুন্দরী স্ত্রীকে শুভ বিবাহ বার্ষিকী।”

৩৭. “আমি তোমাকে কতবার বলেছি যে আমি তোমাকে ভালবাসি তা খুব-একটা গুরুত্বপূর্ণ নয়; আসলে, আমি তোমাকে ভালোবাসি বলার বয়স হয় না। এই সমস্ত বছর আমার সাথে সদয়, সহানুভূতিশীল এবং ধৈর্যশীল হওয়ার জন্য তোমাকে ধন্যবাদ। আমার হৃদয়ের নীচ থেকে তোমার জন্য একটি শুভ বিবাহ বার্ষিকী কামনা করছি, প্রিয় {স্ত্রীকে ভালোবেসে ডাকার নাম}।”

৩৮. “আমার সুন্দরী স্ত্রীকে শুভ বিবাহ বার্ষিকী! তোমাকে আমার স্ত্রী হিসেবে পেয়ে আমি সবসময় খুশি অনুভব করি। আমি তোমাকে অনেক ভালবাসি।”

৩৯. “তুমি আমার জন্য যা করেছো তার জন্য তোমাকে অনেক ধন্যবাদ। আমার জীবনের সবচেয়ে বিশেষ ব্যক্তিকে শুভ বিবাহ বার্ষিকী জানালাম!”

বন্ধুকে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা | Wedding Anniversary Wishes For Friend In Bengali

৪০. “বিশ্বের সবচেয়ে সুন্দর দম্পতিকে বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা। খাও, জীবনের আনন্দ নাও এবং একে অপরকে ভালবাসতে থাক!”

৪১. “শুভ বিবাহ বার্ষিকী {বন্ধুর নাম}! তোমার বিবাহ হাসি, আনন্দ, উল্লাস দিয়ে কাটুক তাই আমি সর্বদা কামনা করি।”

৪২. “আমি আশা করি তোমাদের ভালবাসা প্রতিদিন আরও শক্তিশালী হয়ে উঠুক এবং দীর্ঘকাল ধরে তোমার বিবাহিত জীবনের বছরগুলি দুর্দান্ত ভাবে কাটুক। শুভ বিবাহ বার্ষিকী প্রিয় বন্ধু।”

৪৩. “আমি তোমার জন্য অনেক জাদুময় মুহূর্ত সহ একটি শান্তিপূর্ণ সুখী বিবাহিত জীবন কামনা করি। শুভ বিবাহ বার্ষিকী আমার প্রিয় বন্ধু {বন্ধুর নাম}।”

৪৪. “ভাগ্য তোমাকে এক করেছে এবং তোমরা একে অপরকে নিঃশর্ত ভালবাসার মাধ্যমে সম্মান করেছো। আমার প্রিয় বন্ধু, তোমাকে আমি একটি প্রেমময় বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা জানালাম!”

৪৫. “শুভ বিবাহ বার্ষিকী, প্রিয় বন্ধু! আশা করি যাত্রা জাদুকরী হয়ে উঠুক!”

আরও পড়ুন:- বড় ভাইকে নিয়ে স্ট্যাটাস

শেষ কথা:

তো আশা করছি আপনাদের এই বিবাহ বার্ষিকী শুভেচ্ছাগুলি ভালো লেগেছে। এই ব্লগ পোস্টটি ভালো লাগলে এটিকে শেয়ার করবেন। আর হ্যাঁ, আপনি আমার আরও পোস্টগুলি পড়তে পারেন:

At Bangla Kobita Blog, you can get the Best Bangla Quotes, Bangla Status, Bangla Caption, Bangla Wishes, and Bangla Poems. Shankhachur is the founder and main content creator of this blog. Learn more about us here.

By Shankhachur

আমি Shankhachur, Bangla Kobita Blog এর ফাউন্ডার। এইখানে আপনি বাংলা কবিতা, বাংলা উক্তি, এবং আরও অনেক পোস্ট পড়তে পারবেন। ধন্যবাদ!