সন্তানের জন্মদিনের সেরা শুভেচ্ছা (ছবি সমেত)

আপনি কি আপনার সন্তানকে তার জন্মদিনের একটা ভালো শুভেচ্ছা পাঠাতে চাইছেন? আপনি কি সন্তানের জন্মদিনের শুভেচ্ছা স্টেটাস খুঁজছেন? তাহলে আপনি একদম ঠিক জায়গায় এসেছেন!

আজগে আমি আপনার জন্যে বেঁচে নেয়া কিছু সেরা সন্তানের জন্মদিনের শুভেচ্ছা শেয়ার করতে যাচ্ছি যা পরে, আপনার সন্তানকে আপনি কতটা ভালোবাসেন এবং তার এই সুবোধহীনে আপনি কতটা খুশি তা প্রকাশ করতে পারবেন।

প্রারম্ভিক সূচনা: আমরা সাধারণত ছেলে সন্তানকে ভালোবেসে ‘বাবা/বাবু’ এবং কন্যা সন্তানকে ভালোবেসে ‘মা/মা মনি’ বলে ডাকি। তাই কয়েকটি সুবেছাগুলিতে আমি তাই দিয়ে সম্ভোধন করেছি। তবে আপনার ছেলের বা মেয়ের ডাক নাম টি ও ওই শব্দগুলির জায়গায় বসিয়ে দিতে পারেন। ধন্যবাদ!

তো আর বিলম্ব না করে শুরু করা যাক!

sontaner-jonmodiner-subecha
 

#১. প্রিয় সন্তান! এই পৃথিবীর প্রত্যেকটিরই সীমাবদ্ধতা রয়েছে তবে তোমার প্রতি আমার ভালবাসা সীমাহীন। শুভ জন্মদিন!”

#২. “আমি কেবল এই কামনা করি যে তুমি জীবনে যা চাও তাই পাও, সর্বদা ধন্য থাকো, তোমাকে জন্মদিনের খুব খুব শুভেচ্ছা।”

 

#৩. “তুমি সর্বদা আমার জীবনে রোদের আলো এবং ছোট দেবদূত হয়ে থাকবে। তোমার মা তোমাকে অনেক ভালোবাসে! মায়ের কাছ থেকে জন্মদিনের শুভেচ্ছা!”

#৪. “শুভ জন্মদিন। তোমার জন্য আমার জন্মদিনের শুভেচ্ছা হল যে প্রতি বছর যেন তোমার জন্যে নিয়ে আসে: আরও জ্ঞান; আরও স্বপ্ন; আরও হাসি; এবং আরও শুভেচ্ছা।”

#৫. “শুভ জন্মদিন। কয়েক বছর ধরে আমরা তোমাকে আজকের এই মানুষটি হয়ে উঠতে দেখে উপলব্ধি করেছে যে আমাদের জীবনে তোমাকে পেয়ে আমরা কতটা কৃতজ্ঞ। তোমার জন্য একটি খুব বিশেষ জন্মদিনের শুভেচ্ছা। আমরা তোমাকে খুব ভালবসি!”

#৬. “তুমি একটি দারুন ব্যক্তি আর সেই জন্যে একটি দারুন জীবন তোমার প্রাপ। আমরা সবসময় তোমার পাশে থাকবো। জন্মদিনের খুব খুব শুভেচ্ছা!”

#৭. “আমার প্রিয় সন্তানকে – তোমার জন্মদিনটি ছিল আমার জীবনের সবচেয়ে আনন্দের দিন। আমি তোমাকে আমার সমস্ত হৃদয় থেকে ভালোবাসি। একটি দুর্দান্ত জন্মদিন এবং একটি দুর্দান্ত বছরএর জন্যে শুভেচ্ছা!”

#৮. “আমি আশা করি যে এই বছর তোমার জন্মদিনটি একটি অবিস্মরণীয় যাত্রার শুরু মাত্র হয়ে ওঠে যা তোমাকে আরও বিস্ময়কর ভবিষ্যতের দিকে নিয়ে যাবে। আশা এবং স্বপ্ন অবিরত রাখতে সর্বদা মনে রাখবে।”

#৯. “শুভ জন্মদিন।তুমি যার সাথেই জন্মদিন মানায়না কেন, চেষ্টা করো যেন সেটা সব থেকে সেরা সময় হয় কাটুক। আমি এইটা কামনা করি যে তোমার আগামী জীবন খুব ভালো হোক।  আমি তোমাকে খুব ভালোবাসি।”

#১০. “শুভ জন্মদিন প্রিয় সন্তান। তুমি সর্বদা আনন্দে থাকো। এই বিশাল, সুন্দর বিশ্বে তুমি যেখানেই থাকোনা কেন, সর্বদা হাঁসতে-খেলতে থাকো।”

মেয়ের (কন্যা সন্তানের) জন্মদিনের শুভেচ্ছা (স্ট্যাটাস)

 
meyer-jonmodiner-subecha
 

#১১. “কন্যারা হল সূর্যের আলোর মতো যা আমাদের জীবনের বৃষ্টিপাতে প্রতিচ্ছবি দিয়ে সুন্দর রংধনু তৈরি করে। শুভ জন্মদিন!”

 

#১২. “তুমি চিরকাল একটি তারার মতো ঝলমলে হয়ে ওঠো। শুভ জন্মদিন, আমার রাজকন্যা!” 

konna-sontaner-jonmodiner-subecha

#১৩. “আমরা সত্যিই ধন্য কারণ আমরা তোমাকে আমাদের মেয়ে হিসাবে পেয়েছি। আমরা তোমার আজীবন সুখ এবং সুস্বাস্থ্যের কামনা করি। আমরা তোমাকে সমস্ত উপায়ে ভালবাসি এবং সমর্থন করি। মা বাবার আলিঙ্গন এবং চুম্বন সহ শুভ জন্মদিনের খুব খুব শুভেচ্ছা!”

#১৪. “আমার প্রিয় রাজকন্যাকে জন্মদিনের শুভেচ্ছা! আজগের দিনটি যেন একটি রাজকীয় সময় হয়ে কাটুক।”

#১৫. “মা মনি, তোমায় জন্মদিনের খুব খুব শুভেচ্ছা! আমি কামনা করি যে তোমার আজগের দিনটি তোমার মতোই মিষ্টি ভাবে কাটুক!”

*Newly Added Birthday Wishes For Daughter | Girl (In Bengali)

প্রিয় মা মনি, আজ আমরা তোমাকে কিছু বলতে চাই – তুমি আমাদের একটি সফল বাবা-মা হতে সত্যি সফল করেছে। এবং আমরা তোমার কাছ থেকে আরও অনেক সাফল্যের অপেক্ষায় থাকলাম। আজ তোমার একটি বিশেষ দিন আর তার জন্যে আমাদের তরফ থেকে তোমাকে খুব-খুব শুভাকামনা এবং আশীর্বাদ। শুভ জন্মদিন।

birthday-wishes-for-daughter-girl-in-bengali

যেমন ফুলের বাগানে ফুটেছিলো ফুল,
তেমন একদিন তুমি এসেছিলে আমার আঙিনায়।
ফুলের সুগন্ধের মতো মিষ্টি – আমার জীবনে একটি কন্যা পেয়ে আমি হয়েছি যে ধন্য!

চাঁদের চেয়ে মিষ্টি চাঁদেরআলো,
চাঁদেরআলোর চেয়ে মধুর এই রাত,
রাতের চেয়ে মিষ্টি এই ফুল,
ফুলের চেয়ে মিষ্টি হলে তুমি – মা মনি।
শুভ জন্মদিন…

ছেলের জন্মদিনের শুভেচ্ছা (স্ট্যাটাস)

 
cheler-jonmodiner-subecha
 

#১৬. বাবু, তুমি আমাদের কাছে সত্যি একটি রাজপুত্রের মতো। তোমার আগামী বছরটা খুব ভালো কাটুক এবং গৌরবময় জীবন হোক। আমরা সবসময় তোমার সাথে আছি। তোমাকে জন্মদিনের শুভেচ্ছা।

#১৭. “তোমাকে আমার পুত্র হিসাবে পেয়ে আমি যে কত আনন্দিত তা শব্দ দিয়ে প্রকাশ করা যাবে না। আমি তোমায় খুব ভালোবাসি। তুমি আমার জীবন পরিপূর্ণ করো। শুভ জন্মদিন বাবা!

 

#১৮. “প্রতিদিন তুমি আমার মুখে একটি হাসি এবং আমার হৃদয়ে আনন্দ দাও। শুভ জন্মদিন আমার প্রিয় ‘ছেলের ডাক নাম‘!”

 

#১৯. “তোমার জন্য আমার ভালবাসা এবং উপাসনা অফুরন্ত, তুমি চিরকালের জন্য লালিত হবে। শুভ জন্মদিন ‘ছেলের ডাক নাম‘!”

 

#২০. “তুমি প্রতি বছর উজ্জ্বল করো এবং তুমি তোমার হাসি এবং তোমার সদয় হৃদয় দিয়ে আমাদের জীবনকে আলোকিত করতে চালিয়ে যায়। শুভ জন্মদিন ‘ছেলের ডাক নাম‘!”

👉আরও পড়ুন: বাচ্চাদের হাসি নিয়ে উক্তি ক্যাপশন ও স্ট্যাটাস 

#২১. “তোমার জন্মদিন একটি সুখী স্মৃতি এবং তুমি কীভাবে আমাদের জীবনে আনন্দ বজায় রেখে চলেছো তার একটি অনুস্মারক নিয়ে আসে। শুভ জন্মদিন ‘ছেলের ডাক নাম‘!”

#২২. “তোমার জন্মদিনের উপলক্ষে মা এবং বাবার একটি বিশেষ সংবাদ: আমরা খুবই কৃতজ্ঞ যে ঈশ্বর আমাদের তোমার মতো একটি ছেলে দিয়েছে। আমরা তোমাকে খুব ভালোবাসি।”

#২৩. “তোমার মতো প্রতিভাধর পুত্র পাওয়া, কেবল কয়েক জন অভিভাবকই বিশেষ সুযোগ পায়। পুরো প্রশস্ত বিশ্বের সেরা ছেলের জন্মদিনের শুভেচ্ছা!”

 

#২৪. “জেনে রাখো যে তুমি জীবনে যা কিছু বেছে নিতে চাও তার জন্যে আমি চিরকাল গর্বিত হব। আমি তোমার জন্মদিনে এই বছর, বিশেষভাবে গর্বিত যে তুমি একটি স্মার্ট, সদয় এবং চিন্তাশীল যুবক হয়ে উঠেছ। শুভ জন্মদিন!”

#২৫. “তোমার বয়স কতই না হোক, জেনে রাখো যে তুমি সর্বদা আমার সেই ছোট্ট শিশু ছেলেটাই থাকবে। জন্মদিনের খুব খুব শুভেচ্ছা! – তোমার প্রিয় মা”

*Newly Added Birthday Wishes For Son | Boy (In Bengali)

জীবনের প্রতিটি মোড়ে তোমার পাশে আছি।
যদি কখনো গন্তব্যে যাত্রায় থেমে যেতে হয়,
তবে একদম চিন্তা করবে না।
মনে রাখবে তোমার মা-বাবা সবসময় তোমার সাথে আছে।
তুমি আরও বলশালী হও এবং জীবনে সাফল্য অর্জন করো – আজ আমরা খুব খুশি…!!!
শুভ জন্মদিন (এইখানে ছেলের ডাক নাম লাইক দিন…) 🎂🎉

তোমার সকল স্বপ্ন সত্যি হোক,
কারণ সব সুখেরই তুমি সুম্পূর্ণ যোগ্য,
আমাদের একটাই চাওয়া যে
তোমার জীবনে সুখ থাকুক যেন অপার…!!!
শুভ জন্মদিন বাবাই!🎁

এই বিশেষ দিনটি যেন তোমার জীবনে আস্তে থাকে বার-বার,
এবং আমরাও তোমাকে যেন শুভেচ্ছা জানাতে থাকি প্রতিবার।
Happy Birthday My Son 🥳🎈🕯️🍰

আরও পড়ুন:-

সমাপ্ত মন্তব্য

বেশ, এই পর্যন্ত ছিল আজগের এই পোস্টটি। দাঁড়ান-দাঁড়ান! চলে যাওয়ার আগে আপনি আমার এই ভালো পোস্টগুলিও পড়তে পারেন, ধন্যবাদ!
 
 
 
At Bangla Kobita Blog, you can get the Best Bangla Quotes, Bangla Status, Bangla Caption, Bangla Wishes, and Bangla Poems. Shankhachur is the founder and main content creator of this blog. Learn more about us here.

By Shankhachur

আমি Shankhachur, Bangla Kobita Blog এর ফাউন্ডার। এইখানে আপনি বাংলা কবিতা, বাংলা উক্তি, এবং আরও অনেক পোস্ট পড়তে পারবেন। ধন্যবাদ!