টাকার অভাব নিয়ে উক্তি: ১৫টি সেরা

আমাদের জীবনে টাকার খুব গুরুত্ব রয়েছে, তাইনা? তবে জেনে রাখুন যে আমরা টাকাকে সে টাকা বলে এতো গুরুত্ব দি না, বরং টাকা আমাদের সব দরকার মেটাতে সাহায্য করে তাই জন্যে।

 

টাকা সবার কাছে সমান থাকে না। এইটাই বাস্তব এবং আমাদের মেনে চলতে হবে। 

তবুও এমন কি করা যেতে পারে যে আমরা আমাদের টাকার অভোব মিটিয়ে একটি আর্থিক স্বচ্ছন্দ অনুভব করতে পারি? হ্যাঁ, আমাদেরকে পরিশ্রম করতে হবে এবং সঠিক দিকে।

 

আজগে আমি আপনার সামনে প্রস্তুত হয়েছি টাকার অভাব নিয়ে কিছ উক্তি, কথা ও বাণী নিয়ে। এইগুলি পরে আপনি অবশই মোটিভেশন পাবেন। আপনি স্টেটাস বা ক্যাপশন এতেও দিতে পারেন। তো আর কথা না বাড়িয়ে শুরু করা যাক!

টাকার অভাব নিয়ে উক্তি:

takar-obhab-niye-ukti

১. “টাকার অভাব কোনও বাধা নয়, ধারণার অভাব বাধা।” – কেন হাকুতা

 

২. “আপনার অর্থের উপর নিয়ন্ত্রণ অর্জন করতে হবে অথবা এর অভাব আপনাকে চিরকাল নিয়ন্ত্রণ করবে।” – ডেভ রামসে


৩. “আপনি নিজের প্রতি সবচেয়ে খারাপ পাপটি করতে পারেন যে আপনি বসে আছেন এবং অপেক্ষা করছেন যে কেও আপনাকে টাকা দেবে।” – ম্যাক ডিউক কৌশলবিদ

 

৪. “আপনার যা অর্জন করার ক্ষমতা আছে তার জন্য কখনও ভিক্ষা করবেন না” – মিগুয়েল ডি সার্ভেন্টেস

 

৫. “আমাদের কখনও টাকার অভাব হয় না। আমাদের অভাব হয় সেই মানুষগুলির যাদের স্বপ্ন আছে, যারা এই স্বপ্নগুলির জন্য মরে যেতেও রাজি থাকে।” – জ্যাক মা  

 

৬. “টাকা সাধারণত আকৃষ্ট হয়, তাড়া করে হয় না।” – জিম রণ 


৭. “আপনি যদি কোনও মানুষ সত্যিকারের কেমন তা জানতে চান, তবে অর্থ হারালে তিনি কীভাবে আচরণ করেন সে সম্পর্কে লক্ষ করুন।” – সাইমন ওয়েল

 

৮. “টাকার অভাব আপনাকে সুখী করে না, তবে টাকার অভাব আপনাকে দুঃখী করতে পারে।” – রবার্ট কিয়োসাকি 

 

৯. “আমাদের সবচেয়ে বড় অভাব কোনও উদ্যোগ গ্রহণের জন্য টাকা নয়, বরং ধারণাগুলি, যদি ধারণাগুলি ভাল হয় তবে নগদ কোনওভাবে যেখানে এটি প্রয়োজন সেখানে প্রবাহিত হবে।” – রবার্ট র. স্চূললর 

 

১০. “যথেষ্ট অদ্ভুতভাবে, টাকার অভাব আমাদেরকে এক অর্থে আরও কিছুটা সৃজনশীল করে তোলে।” – পল সচীর 

আরও পড়ুন:- মধ্যবিত্ত নিয়ে উক্তি


১১. “খালি পকেট কখনই কাউকে পিছনে রাখেনি। শুধুমাত্র ফাঁকা মাথা এবং খালি অন্তর তা করতে পারে।” – নরম্যান ভিনসেন্ট পিল

 

১২. “অর্থ সব কিছু নয়, তবে টাকার অভাবও কিছু নয়।” – ফ্র্যাংকলিন পি. এডামস 

 

১৩. “সমৃদ্ধি জীবন যাপন এবং চিন্তাভাবনার উপায়, কেবল টাকা বা জিনিসগুলির অভাব নয়। দারিদ্রতা জীবনযাপন এবং চিন্তাভাবনার একটি উপায়, এবং কেবল টাকা বা জিনিসগুলির অভাব নয়।

 

১৪. “আপনি কেবল নিজের ভালোবাসার কিছুতে সত্যিকারের দক্ষ হয়ে উঠতে পারেন। আপনার লক্ষ্য ‘টাকা উপার্জন’ করবেন না। পরিবর্তে, আপনি যে কাজগুলি করতে পছন্দ করেন তা অনুসরণ করুন এবং তারপরে এগুলি এত ভাল করে করুন যাতে লোকেরা আপনার দিকে না তাকিয়ে থাকতে পারে না।


১৫. “টাকা যদি আপনার স্বাধীনতার আশা হয় তবে তা কখনই পাবেন না। এই পৃথিবীতে একজন মানুষের যে একমাত্র আসল সুরক্ষা হল জ্ঞান, অভিজ্ঞতা এবং যোগ্যতার সংরক্ষণ।” – হেনরি ফোর্ড

 

সমাপ্ত মন্তব্য:

 

বন্দুরা, আশা করছি যে আপনার এই টাকার অভাব নিয়ে উক্তিগুলি পরে খুব ভালো লেগেছে এবং কিছু প্রেরণা পেয়েছেন। আমার আরও পোস্ট পড়তে পারেন:

 

-> জীবন নিয়ে উক্তি: ৫০+ সেরা ছবি সমেত 

 

-> মৃত্যু নিয়ে উক্তি: ৩০+ সেরা 

 

-> বিশ্বাসঘাতকতা নিয়ে উক্তি: ২১+ সেরা  

 

-> ভুল নিয়ে ২৫+ সেরা উক্তি 

এবং যদি আপনি কবিতা পড়তে ভালোবাসেন তাহলে আমার এই কবিতা গুলিও একবার দেখে নিতে পারেন:

 

-> বিশ্বাস অবিশ্বাস নিয়ে কবিতা 

 

-> ‘স্বীকারক্তি’ – মধ্যবিত্ত লোকেদের কষ্ট নিয়ে কবিতা 

 

ধন্যবাদ! 

শঙ্খচূড়  

At Bangla Kobita Blog, you can get the Best Bangla Quotes, Bangla Status, Bangla Caption, Bangla Wishes, and Bangla Poems. Shankhachur is the founder and main content creator of this blog. Learn more about us here.

By Shankhachur

আমি Shankhachur, Bangla Kobita Blog এর ফাউন্ডার। এইখানে আপনি বাংলা কবিতা, বাংলা উক্তি, এবং আরও অনেক পোস্ট পড়তে পারবেন। ধন্যবাদ!